থেমে থেমে চলছে গাড়ি।

কালের সমাচার ডেস্ক।

সিরাজগঞ্জ বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে, সয়দাবাদ-কড্ডা-হাটিকুমরুল মহাসড়কে উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী দূর-পাল্লার যানবাহন চলছে ধীর গতিতে। ঈদের পর থেকে গত কয়েকদিন ধরে, এই সমস্যা দেখা গেছে।

১৪ জুন শুক্রবার, ও এর ব্যতিক্রম ঘটেনি। তবে ফাঁকা ঢাকা থেকে উত্তরেবঙ্গের দিকের মহাসড়ক।

সেতুর পশ্চিম পাড়ের ওই মহাসড়কে দেখা যায়, প্রায় ২২ কিলোমিটার জুড়ে যানবাহনের ধীর গতি বা র‌্যানিং জ্যাম রয়েছে যা কড্ডা পুলিশ ফাঁড়ির পশ্চিম কোনাবাড়ি থেকে নলকা সেতু হয়ে পাচিলা ওভারব্রিজ পর্যন্ত।

তবে চালক-যাত্রীদের অতিরিক্ত খুব একটা সময় অপেক্ষা করতে হয়নি থেমে থেমে যানজটের কারণে।

অন্যদিকে, মাঝে মধ্যে যানবাহনের ধীরগতি দেখা যায় হাটিকুমরুল মোড় থেকে বগুড়া-নগরবাড়ি মহাসড়কের চাইন্দাইকোন জোড়া ব্রিজ পর্যন্ত।

কড্ডা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ট্রাফিক ইন্সপেক্টর মোফাখখারুল ইসলাম জানান, ‘উত্তরাঞ্চল থেকে ঢাকাগামী হাজারও যানবাহনের কারণে মহাসড়কে কিছুটা ধীর গতি থাকলেও বড় ধরনের যানজট হয়নি।’

হাটিকুমরুল হাইওয়ে থানার ওসি আব্দুল কাদের জিলানী বলেন, ‘নলকা সেতুর পশ্চিমে পাচিলা ওভার ব্রিজের কাছে ঢাকাগামী একটি ট্রাক বিকল হয়।

নিজেদের র‌্যাকার না থাকায় ম্যানুয়ালি সেটি সরাতে কিছুটা দেরি হয়।

সকাল ৮টা থেকে ১০টা পর্যন্ত প্রায় দুই ঘণ্টা যানবাহনের চলাচলে ধীর গতি হলেও বড় ধরনের কোনও যানজট হয়নি।’

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম থানার ওসি সৈয়দ সহিদ আলম বলেন, ‘নলকা সেতুর পশ্চিম পাড়ে সকালে আজিজ পেট্রল পাম্পের কাছে একটি ট্রাক দুর্ঘটনায় পড়ে।

এতে সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সয়দাবাদ-কড্ডা-হাটিকুমরুল মহাসড়কে যানবাহনের ধীর গতি থাকে। আড়াই ঘণ্টা পর পরিস্থিতি স্বাভাবিক হয়।’